জমিরিয়া মাদ্রাসায় সন্ত্রাসী হামলার ঘটনায় জামিয়া প্রধানের নিন্দা

islam_1958725cচট্টগ্রাম ফটিকছড়ি নানুপুর জমিরিয়া ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র-শিক্ষকদের উপর উগ্রবাদী সংগঠন ছাত্র সেনার সন্ত্রাসীদের  সশস্ত্র হামলার ঘটনায় তীব্র নিন্দা ও কঠোর প্রতিবাদ জানিয়েছেন হেফাজত আমির ও দারুল উলূম হাটহাজারির মহাপরিচালক শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (দা.বা.)।

হেফাজত আমীরের প্রেস সচিব মাওলানা মুনির আহমদ স্বাক্ষরিত প্রতিবাদপত্রে শাইখুল ইসলাম আল্লামা আহমদ শফী নিরীহ মাদ্রাসা পরিচালক, শিক্ষক ও ছাত্রদের উপর সশস্ত্র এই হামলার ঘটনাকে বর্বরোচিত সন্ত্রাসী ও জঙ্গী হামলা উল্লেখ করে অবিলম্বে হামলাকারি সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক কঠোর শাস্তি এবং আহতদের উন্নত চিকিৎসার ব্যবস্থা ও ক্ষতিপুরণ দাবি করেছেন।

পাশাপাশি বিক্ষুব্ধ তৌহিদি জনতাকে প্রতিশোধমূলক পাল্টা হামলা ও আইন হাতে তুলে নেওয়ার মতো ঘটনায় না জড়িয়ে ঐক্যবদ্ধভাবে জোরদার শান্তিপূর্ণ প্রতিবাদ ও আত্মরক্ষামূলক সতর্কতা অবলম্বনের আহবান জানিয়েছেন।

উল্লেখ্য, চট্টগ্রাম জেলার ফটিকছড়ি নানুপুরস্থ আল্লামা শাহ জমিরুদ্দিন নানুপুরী (রাহ.)  প্রতিষ্ঠিত জমিরিয়া ইন্টারন্যাশনাল মাদ্রাসায় গত ২৬ আগস্ট বিকেল ৩টায় সন্ত্রাসীরা ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে অতর্কিত হামলা চালিয়ে মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা বেলাল উদ্দিন নানুপুরীসহ আরো অনেক শিক্ষক ও ছাত্রকে গুরুতর আহত করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিকেল ৩ টার  দিকে ছাত্র সেনা নামে একটি উগ্রপন্থী সংগঠনের বেশ কিছু তরুণ চারটি জিপ গাড়িতে চড়ে মাদ্রাসার গেইটের সামনে গিয়ে উত্তেজনামুলক আক্রমণাত্মক শ্লোগান দিতে থাকে। এভাবে অনেক্ষণ চেঁচামেচি করলে মাদ্রাসার কিছু ছাত্র কৌতুহলী হয়ে গেইটে ছুটে আসে। তাৎক্ষণিক সন্ত্রাসীরা ছাত্রদের উপর উদ্দেশ্যমুলকভাবে হামলা চালায়। সেখানে আহত হন অনেকে।

ঘটনা সামাল দিতে মাদ্রাসার পরিচালক বেলাল উদ্দিন গেইটে আসলে তার উপরেও হামলে পড়ে সন্ত্রাসীরা। তার মাথায় ধারালো চাপাতি দ্বারা আঘাত করা হয়। এতে করে তার মাথার হাড় ভেঙ্গে যায়। এবং হাতের আঙ্গুলও কেটে দেওয়া হয়।

এলাকাবাসী এগিয়ে আসলে সসন্ত্রাসীরা পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় স্থানীয় জনগণ মাওলানা বেলালকে উদ্ধার করে। তার অবস্থা আশংকাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। #


Editor: Chowdhury Arif Ahmed
Executive Editor: Saiful Alam
Contact: 14/A, Road No 4, Dhaka, Bangladesh
E-mail: dailydhakatimes@gmail.com
© All Rights Reserved Daily Dhaka Times 2016
এই ওয়েবসাইটের কোন লেখার সম্পূর্ণ বা আংশিক আনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি